আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

আশুলিয়া থেকে অপহরণের ৩ মাস পর শিশু উদ্ধার, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার আশুলিয়ায় চাঞ্চল্যকর দেড় বছরের শিশু অপহরণের ৩ মাস পরে অপহরণকারীসহ গাজীপুর হতে শিশুটিকে উদ্ধার করেছে র‌্যাব-৪।

এর আগে ৩০ মে রংপুর থেকে অপহরণকারী মোঃ রাশেদুল ইসলামকে গ্রেফতার করে। পরে জিজ্ঞাসাবাদে অপহরণকারীর দেওয়া তথ্যমতে গাজীপুর জেলার কালিয়াকৈর থানার রতনপুর এলাকার একটি বাসা হতে রোকসানা নামে এক নারীর হেফাজত থেকে দেড় বছরের অপহৃত শিশু আঁখি’কে উদ্ধার করা হয়। রুকশানা অপহরণকারী রাশেদের ফুপু বলে জানায় র‍্যাব ।

৩১ মার্চ জেলার আশুলিয়ার টেঙ্গুরী এলাকা থেকে দেড় বছরের শিশু আঁখি’কে এক অজ্ঞাত পরিচয়ে এক যুবক অপহরণ করে। শিশুটি টাঙ্গাইল জেলার ধনবাড়ী থানার পাইক্কা গ্রামের সাদ্দাম হোসেনের মেয়ে।

সাদ্দাম হোসেন পেশায় রাজমিস্ত্রি ও তাঁর স্ত্রী মিরা আক্তার পোশাক শ্রমিক। তাঁরা আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের টেঙ্গুরী এলাকায় আলী হোসেনের বাড়িতে ভাড়া থাকেন। অপহরণকারী রাশেদুল ঘটনার কয়েকদিন আগে আলী হোসেনের বাড়িতে বাসা ভাড়া নিতে আসে।

তখন বাড়ির ম্যানেজার নেই বলে সে কথাবার্তা বলে চলে যায়। অপহরণকারী পুনরায় ঘটনার দিন বাসা ভাড়া নিতে আসে। সেসময় গেটের বাইরে খোলা যায়গায় মিরা ও সাদ্দাম দম্পতির সন্তান আঁখি এবং মিরাজ খেলাধুলা করছিল।

অপহরণকারী কথাবার্তার একপর্যায়ে ভুক্তভোগী আঁখির ভাই শিশু মিরাজ কে কিছু টাকা দিয়ে কৌশলে দোকানে চকোলেট কেনার জন্য পাঠায়।

সেই সুযোগে দোকানের আড়ালে থাকা আঁখিকে কোলে নিয়ে দ্রুত পালিয়ে যায়। ঘটনার পরদিন ১ এপ্রিল শিশুটির দাদা বাদী হয়ে আশুলিয়া থানায় একটি শিশু অপহরণ মামলা দায়ের করেন।

পরে অপহরণকারী শিশু আঁখির পরিবারের কাছে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবী করে।
শিশু অপহরণের ঘটনাটি গণমাধ্যমে প্রচার হলে র‍্যাব -৪ তদন্ত শুরু করে।

এ বিষয়ে দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাব-৪ অধিনায়ক ডিআইজি মো. মোজাম্মেল হক ব্রিফিং করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ